জকিগঞ্জের সাংবাদিক এখলাছকে হুমকি, নিরাপত্তা চেয়ে জিডি

জকিগঞ্জ টুডে ডেস্ক:: পূর্ব শত্রুতার জেরধরে ও ফেসবুকে শিক্ষার্থীদের একটি সংবাদ প্রকাশকে কেন্দ্র করে জকিগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি, দৈনিক আমাদের সময় ও জালালাবাদ পত্রিকার জকিগঞ্জ প্রতিনিধি এখলাছুর রহমানকে হুমকি দিয়েছেন নুরুল ইসলাম সুহেল নামের এক ব্যক্তি। এ হুমকির কারণে নিরাপত্তা চেয়ে সাংবাদিক এখলাছুর রহমান বৃহস্পতিবার জকিগঞ্জ থানায় একটি সাধারণ ডায়রী করেছেন। ডায়রী নং ৩৭৭, তাং ০৯.০৮.১৮ইং।

জিডিতে সাংবাদিক এখলাছুর রহমান উল্লেখ করেছেন, বারহাল ইউনিয়নের বুরহানপুর গ্রামের আব্দুল মানিকের ছেলে নুরুল ইসলাম সুহেল (৩৫) এর চাচা আলাউদ্দিন আলাবের সাথে কয়েক বছর আগে বারহাল এহিয়া উচ্চ বিদ্যালয়ে আমিসহ কয়েকজন অভিভাবকের বাকবিতান্ডা হয়। পরে বিষয়টি স্থানীয়ভাবে নিষ্পিত্তিও হয়েছে। এ ঘটনার জেরধরে নুরুল ইসলাম সুহেল র্দীঘদিন থেকে সাংবাদিক এখলাছুর রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। গত ৪ আগস্ট সাংবাদিক এখলাছুর রহমান তাঁর নিজস্ব ফেসবুক আইডিতে নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের আন্দোলনের একটি সংবাদ প্রকাশ করেন। এ সূত্রধরে নুরুল ইসলাম সুহেল তার নিজস্ব ফেসবুক আইডিতে সাংবাদিক এখলাছুর রহমানের ছবি ব্যবহার করে উস্কানি দেন। নুরুল ইসলাম সুহেলের উস্কানির প্রেক্ষিতে পরে সাংবাদিক এখলাছুর রহমান হুমকিদাতা সুহেলকে কল দিয়ে উস্কানির কারণ জানতে চাইলে সে বলে, কয়েক বছর পূর্বে তোমরা আমার চাচাকে অপদস্থ করেছো। এর প্রতিশোধ হিসেবে আমি এসব করেছি, আরো যা করার করবো বলে হুমকি দিয়ে বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এই হুমকির কারণে সাংবাদিক এখলাছুর রহমান অনিরাপত্তায় ভূগছেন এবং জান-মালের ক্ষতি সাধনের আশংকায় রয়েছেন।

এদিকে সাংবাদিক এখলাছুর রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী ও হুমকি দাতা সুহেলের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন জকিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দ। তারা বলেন, সাংবাদিক এখলাছুর রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র ও উস্কানি দেয়ায় আমরা গভীরভাবে উদ্বিগ্ন। অনুমতি ছাড়াই যে কারো ছবি ফেসবুকে আপলোড করে উস্কানি দেয়া তথ্যপ্রযুক্তি আইনে অপরাধ। শান্ত জনসাধারণকে উস্কানি দিয়ে এলাকাকে অশান্ত করতে সুহেল অপচেষ্ঠা চালিয়ে যাচ্ছেন।

এ ব্যাপারে সাংবাদিক এখলাছুর রহমান বলেন, একটি সংবাদ প্রকাশের পর সুহেল নামের লোকটি আমার ছবি তার ফেসবুকে আপলোড করে উস্কানি দিয়ে দেশের অরাজক সময়ে এলাকার শান্ত পরিস্থিতিকে অশান্ত করার চেষ্ঠা করছে। তার আইডিতে আমার ছবি ব্যবহার করে উস্কানি দেয়ায় আমি সামাজিকভাবে মারাত্মক হেয়প্রতিপন্ন হয়েছি। এরআগেও এই সুহেল সিলেটী ফরহাদ নামের একটি ভূয়া ফেসবুক আইডি থেকে আমাকে কটুক্তি করে মানহানীকর পোস্ট করে। এ নিয়ে আমি জকিগঞ্জ থানায় গত বছরের ২৩ জুলাই ১০০৯ নাম্বারের সাধারণ ডায়রী করি। ষড়যন্ত্রকারী সুহেলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এখলাছুর রহমান প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন।

বিষয়টি জকিগঞ্জ-বিয়ানীবাজার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাক সরকারের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর